সর্বশেষ:

ধুনটে ২ শিক্ষককে চাকরি থেকে বরখাস্ত »

ধুনটে ২ শিক্ষককে চাকরি থেকে বরখাস্ত
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

চাঁদাবাজী মামলার এজাহারভুক্ত আসা্মি ২ স্কুলশিক্ষককে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

আজ বুধবার দুপুরের দিকে বগুড়া জেলা শিক্ষা কর্মকতা একেএম আমিরুল ইসলাম স্বাক্ষরিত বরখাস্তের আদেশ ধুনট উপজেলা শিক্ষা কর্তকর্তার (টিও) কার্যালয়ে পাঠানো হয়েছে।

সাময়িক বরখাস্তকৃত শিক্ষকেরা হলেন, উপজেলার পারলক্ষীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক জিন্নাত বেগম আদরী ও মাদারভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সসহকারি শিক্ষক গোলাম রব্বানী গোলাপ।

ধুনট উপজেলা শিক্ষা কর্মকর্তা (টিও) কামরুল হাসান এ তথ্য নিশ্চিত করে বলেন, দুই শিক্ষক ফৌদারি মামলার আসামি হওয়ায় তাদের বিরুদ্ধে বিভাগীয় শাস্তির ব্যবস্থার সুপারিশ করে ২৫ জুলাই জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার নিকট পত্র পাঠানো হয়েছিল। জেলা শিক্ষা কর্মকর্তার স্বাক্ষরিত সাময়িক বরখাস্তের আদেশের পত্রটি ২শিক্ষককে প্রদান করা হয়েছে।

তবে বরখাস্তকালীন সময়ে চাকরিবিধি মোতাবেক ২ শিক্ষক ভাতাসহ অন্যান্য ভাতা পাবেন।

পারলক্ষীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক জিন্নাত বেগম আদরী বলেন, বুধবার বিকেলের দিকে সাময়িক বরখাস্তের আদেশের পত্রটি হাতে পেয়েছি।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার আনারপুর মৌজায় দিনমজুর গোলাম আকন্দের পৈত্রিক সুত্রে পাওয়া ২৩ শতক জমি রয়েছে। সেখানে তিনি পরিবার পরিজন নিয়ে দীর্ঘদিন ধরে বসবাস করছেন। কিন্তু একই গ্রামের স্কুলশিক্ষক গোলাম রব্বানী গোলাপ ওই জমির মালিকানা দাবী করে আদালতে মামলা দায়ের করেন।

এ অবস্থায় ১৬জুলাই বেলা ১১টার দিকে স্কুলশিক্ষক গোলাম রব্বানী গোলাপ তার লোকজন নিয়ে দিনমজুর গোলাম আকন্দের বাড়িঘর ভাংচুর করে পাশের ডোবায় ফেলে দিয়েছে। এ ঘটনায় দিনমজুর গোলাম আকন্দ বাদী হয়ে মারপিট ও চাঁদাবাজির অভিযোগে ২০জনের বিরুদ্ধে ধুনট থানায় একটি মামলা দায়ের করেন।

ওই মামলার এজাহারে স্কুলশিক্ষক গোলাম রব্বানী গোলাপ ১নং এবং জিন্নাত বেগম আদরীকে ১৩নং আসামি করা হয়েছে। বর্তমানে মামলার আসামিরা জামিনে মুক্ত রয়েছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ধুনট থানার পরির্দক (তদন্ত) ফারুকুল ইসলাম বলেন, বর্তমানে মামলাটি তদন্তাধীন রয়েছে। তবে মামলা তদন্তে দোষী সাব্যস্ত হলে তাঁদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হবে। বিডিমর্নিং

নিউজটি পড়েছেন 1888 জন

আর্কাইভস