সর্বশেষ:

সাহিত্যে রাশেদ রেহমান ও প্রিয় প্রজন্ম পুরস্কার পেলেন এমআর জামান »

সাহিত্যে রাশেদ রেহমান ও প্রিয় প্রজন্ম পুরস্কার পেলেন এমআর জামান

কাজিপুরের কৃতি সন্তান রাশেদ রেহমান সাহিত্যে ও আমিনা মনসুর ডিগ্রি কলেজের ভুগোল ও পরিবেশ বিদ্যার প্রভাষক এমআর জামান (রাজিবুজ্জামান) কবিতায় প্রিয় প্রজন্ম পুরস্কার লাভ করেছেন। 
বগুড়ার শেরপুর সাহিত্য চক্রের ৩৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শনিবার দুপুরে আয়োজিত অনুষ্ঠানে এই পুরস্কার প্রদান করা হয়। শেরপুর সাহিত্য চক্রের সভাপতি বষীয়ান কবি ডা. মুহম্মদ রহমতুল বারীর সভাপতিত্বে এদিন বিশেষ সাহিত্য অধিবেশন, গুণিজন সংবর্ধনা এবং প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। 
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট প্রাবন্ধিক-গবেষক, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফোকলোরবিদ, বাংলা একাডেমি, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, বাংলাদেশ জাতীয় জাদুঘরের সাবেক  মহাপরিচালক এবং ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়ার বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক শামসুজ্জামান খান।
 বিশেষ অতিথি ছিলেন বাংলা একডেমি পুরস্কার প্রাপ্ত কবি মারুফুল ইসলাম এবং কবি ও সমালোচক ফরিদ কবির। বক্তব্য রাখেন কাজিপুর সরকারি মনসুর আলী কলেজের অধ্যক্ষ খৈয়াম কাদের। 
এ বছর এস.এম.রাহী পুরস্কার পেয়েছেন কথাসাহিত্যিক কাজী রাফি (গদ্য সাহিত্যে) ও ডা. আমিরুল হোসেন চৌধুরী (পদ্য সাহিত্যে); সাহিত্য চক্র পুরস্কার পেয়েছেন রাশেদ রেহমান (সাহিত্যে) ও নিমাই ঘোষ (সাংবাদিকতায়); প্রিয় প্রজন্ম পুরস্কার পেয়েছেন এম.আর.জামান ও জামিল নবাব। 
 শেরপুর সাহিত্য চক্রের আহ্বায়ক সুলতান মাহমুদ রনি এবং সদস্য শহীদুল ইসলামের সঞ্চালনায় বাংলা ভাষা, সাহিত্য ও সংস্কৃতিতে বিশেষ অবদানের জন্য প্রধান অতিথি অধ্যাপক শামসুজ্জামান খানকে আজীবন সম্মাননা প্রদান করা হয় ।

নিউজটি পড়েছেন 1948 জন

সর্বশেষ সংবাদ