সর্বশেষ:

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে ধুনটে সরুগ্রাম ইজতেমার অনুমতি বাতিল »

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে ধুনটে সরুগ্রাম ইজতেমার অনুমতি বাতিল
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

বগুড়ার ধুনট উপজেলায় সরুগ্রাম উচ্চ বিদ্যালয় মাঠে তিনদিন ব্যাপী ৪২তম আঞ্চলিক ইজতেমার সরকারি অনুমতি বাতিল করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের নির্দেশে শুক্রবার দুপুরের দিকে ধুনট থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান স্বাক্ষরিত এক পত্রে ইজতেমার অনুমতি বাতিল করা হয়।    

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার কালেরপাড়া ইউনিয়নের সরুগ্রাম উচ্চ বিদ্যালয় মাঠে ১৯৭৭ সাল থেকে ধারাবাহিক ভাবে ইজতেমা অনুষ্ঠিত হয়। স্থানীয় ভাবে এটা দেশের দ্বিতীয় বৃহত্তম বিশ্ব ইজতেমা হিসেবে পরিচিত। স্বাধীনতার পর দেশে ২টি ইজতেমা অনুষ্ঠিত হতো। এরমধ্যে টঙ্গি বিশ্ব ইজতেমা এবং ধুনটের সরুগ্রাম বিশ্ব ইজতেমা। প্রতিবছর টঙ্গি বিশ্ব ইজতেমা সফল করার লক্ষে এক মাস আগে সরুগ্রামের ইজতেমা অনুষ্ঠিত হয়। তারই ধারাবাহিকতায় মাওলানা সাদ অনুসারীরা ১৯, ২০ ও ২১ ডিসেম্বর সরুগ্রামে ইজতেমা আয়োজনের দিন ধার্য্য করেন।

আয়োজক কমিটির আবেদনের প্রেক্ষিতে ২৬ নভেম্বর স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী সচিব শাহে এলিদ মাইনুর আমিন স্বাক্ষরিত এক পত্রে ইজতেমার অনুমতি দেন। কিন্ত আইন শৃঙ্খলা পরিস্থিতি অবণতির আশংকা থাকায় ১২ ডিসেম্বর সিনিয়র সহকারী সচিব শাহে এলিদ মাইনুর আমিন স্বাক্ষরিত এক পত্রে ইজতেমার অনুমোদন বাতিল করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য ধুনট থানার অফিসার ইনচার্জকে (ওসি) নির্দেশ দেন।

ইজতেমা আয়োজক কমিটির সদস্য হুমায়ন কবির বলেন, আগামী ১৯, ২০ ও ২১ ডিসেম্বর ইজতেমা অনুষ্ঠানের জন্য স্বরাষ্ট্র মন্ত্রনালয়ে অনুমতি সাপেক্ষে প্রস্তুতি গ্রহন করা হয়েছিল। কিন্ত শুক্রবার দুপুরের দিকে থানার অফিসার ইনচার্জ (ওসি) স্বাক্ষরিত এক পত্রে ইজতেমার অনুমতি বাতিল করেছেন। আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে নতুন করে দিন ধার্য্য সাপেক্ষে সরকারি ভাবে অনুমতি নিয়ে ইজতেমা আয়োজনের চেষ্টা করা হবে।

ধুনট থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, আইন শৃঙ্খলা পরিস্থিতির অবণতি হওয়ার আশংকায় স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের নির্দেশে ইজতেমার সকল প্রকার কার্যক্রম বন্ধ করতে আয়োজক কমিটিকে পত্র দেওয়া হয়েছে। দেশসংবাদ

নিউজটি পড়েছেন 1673 জন

আর্কাইভস