সর্বশেষ:

ধুনট আ.লীগ সভাপতির বিরুদ্ধে ইতিহাস বিকৃতির অভিযোগ »

ধুনট আ.লীগ সভাপতির বিরুদ্ধে ইতিহাস বিকৃতির অভিযোগ
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

ধুনট উপজেলা আওয়ামী লীগের সভাপতি টি আই এম নুরুন্নবী তারিকের বিরুদ্ধে সপরিবার বঙ্গবন্ধু হত্যার ঘটনার ইতিহাস বিকৃত করে বক্তব্য দেওয়ার অভিযোগে সংবাদ সম্মেলন করা হয়েছে। গতকাল সোমবার বিকেল চারটায় উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে দলের একাংশ এই সংবাদ সম্মেলন করে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি গোলাম সোবহান। তিনি লিখিত বক্তব্যে বলেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে ধুনট উপজেলা আওয়ামী লীগের সভাপতি টি আই এম নুরন্নবী তারিক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবার হত্যার সঠিক ইতিহাসকে বিকৃত করেছেন। খুনের নেপথ্য নায়ক জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনের সঙ্গে জড়িত নন এবং আওয়ামী লীগই বঙ্গবন্ধুকে হত্যা করেছে বলে তিনি প্রকাশ্যে সভায় বক্তব্য দিয়েছেন। এর আগে তিনি ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে বক্তব্য দেন। এতে সরকার ও দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। দায়িত্বশীল পদে থেকে সংগঠন ও সরকারবিরোধী এ ধরনের বক্তব্য দেওয়ায় তাঁর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে বলেন তাঁরা।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ধুনট উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি শফিকুল ইসলাম, রেজাউল করিম, রেজাউল ইসলাম, যুগ্ম সম্পাদক মহসীন আলম, দপ্তর সম্পাদক আফসার আলী, সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম খানসহ যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতারা।
টি আই এম নুরুন্নবী তারিকের ১৫ আগস্টের বক্তব্যকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছেন। ২১ আগস্ট এক আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি টি আই এম নুরুন্নবী তারিককে ‘রাজাকারের সন্তান’ দাবি করে বক্তব্য দেন এলাঙ্গী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এম এ তারেক হেলালসহ কয়েকজন নেতা। এ ঘটনাকে কেন্দ্র করে আওয়ামী লীগের সভাপতি টি আই এম নুরুন্নবী তারিকের পক্ষ থেকে আজ মঙ্গলবার বিকেলে পাল্টা সমাবেশের আয়োজন করেছে। এ সমাবেশ নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। ফলে সহিংস ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি টি আই এম নুরুন্নবী তারিক তাঁর বিরুদ্ধে সংবাদ সম্মেলনের বিষয়ে বলেন, ‘আমার বক্তব্যকে আওয়ামী লীগের একটি অংশ উদ্দেশ্যমূলকভাবে ভিন্নভাবে উপস্থাপন করেছে।’
ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, দুই পক্ষের মধ্যে সহিংস ঘটনা ঠেকাতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। করতোয়া

নিউজটি পড়েছেন 457 জন

আর্কাইভস