সর্বশেষ:

ঢাকাস্থ ধুনট উপজেলা ছাত্রকল্যাণ পরিষদের কমিটিতে খোকন সভাপতি, মুগ্ধ সাধারণ সম্পাদক »

ঢাকাস্থ ধুনট উপজেলা ছাত্রকল্যাণ পরিষদের কমিটিতে খোকন সভাপতি, মুগ্ধ সাধারণ সম্পাদক

রাজধানীর ঢাকাতে অবস্থিত বগুড়ার ধুনট উপজেলার শিক্ষার্থীদের নিয়ে গড়ে উঠা “ঢাকাস্থ ধুনট উপজেলা ছাত্রকল্যাণ পরিষদ” এর নতুন কমিটি গঠিত হয়েছে।

কমিটিতে খোকন মাহমুদকে সভাপতি এবং মুহিবুর রহমান মুগ্ধকে সাধারণ সম্পাদক করে একবছর মেয়াদী এই কমিটির অনুমোদন দেয়া হয়।
গত ৪ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে এই কমিটির অনুমোদন দেন সংগঠনের উপদেষ্টা ও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের উপ-আপ্যায়ন সম্পাদক শাহরিয়ার মাহমুদ রাজু এবং সংগঠনের আহবায়ক কমিটির আহবায়ক ও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের উপ-তথ্য ও গবেষণা সম্পাদক আসাদুল ইসলাম রুবেল।
এসময় আরো উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আনোয়ার হোসেন, কে.এম. ফজলে রাব্বি খানসহ প্রমূখ নেতৃবৃন্দ।
নবনির্বাচিত সভাপতি খোকন মাহমুদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট এর মাস্টার্সের মেধাবী শিক্ষার্থী। এছাড়া তিনি সারাদেশের সকল বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বগুড়ার ধুনট উপজেলার শিক্ষার্থীদের নিয়ে ধুনটে অবস্থিত সংগঠন “ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব ধুনট” এর সাবেক সভাপতি।
এছাড়াও তিনি “বগুড়া স্টুডেন্টস এসোসিয়েশন, ঢাকা বিশ্ববিদ্যালয়” এর বর্তমান সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।
নবনির্বাচিত সভাপতি খোকন মাহমুদ বলেন, “ধুনট উপজেলার সর্বস্তরের জনসাধারণের সার্বিক সহযোগিতা পেলে বিশেষত এই সংগঠনের অভিভাবকশ্রেণি, যাদের ধারাবাহিক পরিচর্যায় এই সংগঠন দাঁড় করানো হয়েছে এবং ধুনটের যেসকল কৃতি সন্তান দেশের বিভিন্ন জায়গায় কর্মরত আছে, শ্রেণি-দল-মত নির্বিশেষে তাদের সকলের প্রতি শ্রদ্ধাশীল ও অনুগত হয়েই আমরা সৃজনশীল এবং উন্নয়নমূলক কাজের মাধ্যমে ছাত্রকল্যাণ পরিষদের অগ্রযাত্রা অব্যাহত রাখতে সফল হবো এই প্রত্যাশা করি।
তিনি আরো বলেন, ধুনট উপজেলা যেন হয় শিক্ষায় আলোকিত নগরী হিসেবে পরিনত হয়, সেই লক্ষ্য নিয়ে কাজ করে যাব। এছাড়াও ঢাকায় অবস্থিত ধুনটের শিক্ষার্থীদের যেকোনো বিপদে তাৎক্ষণিক পাশে দাঁড়াবে আমাদের এই প্রাণের সংগঠনটি।”
অন্যদিকে সাধারণ সম্পাদক মুহিবুর রহমান মুগ্ধ ঢাকা কলেজের স্নাতক শেষ বর্ষের মেধাবী শিক্ষার্থী।
সাধারণ সম্পাদক মুগ্ধ বলেন, “এই সংগঠন একটি পরিবার, তাই এই পরিবারের সবার কল্যাণের জন্য সর্বদা কাজ করে যাব ইনশাআল্লাহ।”
উল্লেখ্য, ২০১৯ সালের সেপ্টেম্বর মাসের ১ তারিখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সবুজ চত্বরে রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় শতাধিক শিক্ষার্থীদের সাথে দীর্ঘ আলোচনার মাধ্যমে প্রতিষ্ঠিত হয় ‘ঢাকাস্থ ধুনট উপজেলা ছাত্রকল্যাণ পরিষদ’।
ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, শেরে-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সোহরাওয়ার্দী কলেজ, সরকারি বাংলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, উত্তরা ইউনিভার্সিটি, ইস্টার্ন ইউনিভার্সিটি, আমেরিকান ইউনিভার্সিটি, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিসহ ঢাকায় অবস্থিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত বগুড়ার ধুনট উপজেলার সকল শিক্ষার্থীদের নিয়ে এই কমিটি গঠিত হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
নিউজটি পড়েছেন 558 জন

আর্কাইভস