সর্বশেষ:

ধুনটে প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগে মানববন্ধন »

ধুনটে প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগে মানববন্ধন

বগুড়ার ধুনট উপজেলায় গোপালনগর আজিরননেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসমত আলী সেখ ও সভাপতি রফিকুল ইসলামের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠেছে। এ ঘটনায় আজ রোববার দুপুরে চাকরি প্রত্যাশি প্রার্থীগণ ও স্থানীয় লোকজন ওই বিদ্যালয় চত্বরে মানববন্ধন করে।
চাকরি প্রত্যাশি ইউছুব আলী, মাসফিকুর রহমান, আশরাফুল আলম জানান, গোপালনগর আজিরননেছা উচ্চ বিদ্যালয়ে নিরাপত্তা কর্মী ও পরিচ্ছন্নতা কর্মী পদে একজন করে কর্মচারি নিয়োগের জন্য ২০২১ সালের ৪ নভেম্বর একটি পত্রিকায় বিজ্ঞাপন প্রকাশ করা হয়। সেই বিজ্ঞাপনের সূত্র ধরে তারা নিরাপত্তা কর্মী পদে আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে নিয়োগ পরীক্ষায় অংশ নেয়ার জন্য ৩ ফেব্রুয়ারি ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বাক্ষরিত একটি পত্র তাদেরকে দেয়া হয়। রোববার সকাল ১০টায় দু’টি পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু তারা যথাসময়ে উপস্থিত হয়ে বিদ্যালয় তালাবদ্ধ পেয়েছেন। চাকরি প্রত্যাশি অনেক প্রার্থী পরীক্ষায় অংশ নিতে না পেরে ক্ষোভে ফেটে পড়েন। এসময় তারা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতির সাথে যোগাযোগের চেষ্টা করে পরীক্ষা না নেয়ার কারণ জানতে পারেননি। ফলে ক্ষুব্ধ হয়ে তারা ওই বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির দু’জন সদস্য এবং এলাকাবাসী বিদ্যালয় চত্বরে একটি মানববন্ধন পালন করেন। এসময় তারা বিদ্যালয়টির প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ তোলেন। সেই সাথে বাণিজ্য করা অবৈধ নিয়োগ বাতিলের জন্য যথাযথ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।
বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য মোহাম্মদ আলী ও হযরত আলী জানান, বিদ্যালয়ে দু’টি পদে নিয়োগ পরীক্ষা রোববার অনুষ্ঠিত হওয়ার কথা। কেন পরীক্ষা হচ্ছে না সেটা তারা বলতে পারেন না। বিষয়টি প্রধান শিক্ষক ও সভাপতি জানেন।
এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের মুঠোফোনে যোগাযোগ করা হলে তা বন্ধ পাওয়া যায়। এছাড়াও বিদ্যালয়টির সভাপতির মুঠোফোনে কল করে সাংবাদিক পরিচয় দেয়া হলে তিনি ‘একটি মিটিংয়ে আছি, পরে কথা বলছি’ বলে কল কেটে দেন। পরে কল করা হলে তিনি আর তা রিসিভ করেননি। দৈনিক করতোয়া

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
নিউজটি পড়েছেন 761 জন

আর্কাইভস