সর্বশেষ:

ধুনটে বাড়ি নির্মাণে বাধা দেয়ায় সংঘর্ষে আহত ১১, গ্রেফতার ১ »

ধুনটে বাড়ি নির্মাণে বাধা দেয়ায় সংঘর্ষে আহত ১১, গ্রেফতার ১

ধুনট উপজেলায় বসতবাড়ি নির্মাণে বাধা দেয়ায় সংঘর্ষ ও ভাংচুরের ঘটনা ঘটেছে। সংঘর্ষে নারীসহ উভয় পক্ষের ১১ জন আহত হয়েছেন। এ ঘটনায় ধেরুয়াহাটি গ্রামের আফজাল হোসেনের ছেলে লতিফকে (৩০) গ্রেফতার করেছে পুলিশ।

উপজেলার মথুরাপুর ইউনিয়নের ধেরুয়াহাটি গ্রামে বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে। 

শনিবার সকালের ওই ঘটনায় ধেরুয়াহটি গ্রামের হবিবর রহমানের ছেলে শামীম আহমেদ বাদি হয়ে ৮ জনকে আসামী করে থানায় একটি মামলা করেন।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার ধেরুয়াহাটি গ্রামের খোদা বক্সের ছেলে হবিবর রহমান ও মোলা বক্সের মধ্যে বসতবাড়ির জায়গা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। সম্প্রতি গ্রাম্য মাতব্বরদের সাথে নিয়ে এ বিষয়ে সালিশী বৈঠকের মাধ্যমে বাড়ির জায়গা নির্ধারণ করা হয়েছে। 

বৃহস্পতিবার ওই জায়গায় বসতঘর নির্মাণ শুরু করেন হবিবর রহমান। এসময় মোলা বক্সের লোকজন বসতঘর নির্মাণ কাজে বাধা দেন। বিষয়টি নিয়ে উভয়পক্ষের মাঝে কথাকাটাকাটি শুরু হয়। একপর্যায়ে মোলা বক্সের লোকজন ক্ষুব্ধ হয়ে হবিবর রহমান ও তার ভাই নেজাব আলীকে এলোপাথারি মারপিট শুরু করেন।

এসময় হবিবরের স্ত্রী, বোন, দুই ছেলে ও নেজাব আলীর স্ত্রী এগিয়ে আসলে তাদেরকেও মারপিট করা হয়। সংঘর্ষে হবিবর রহমানের ৭ জন এবং মোলা বক্সের পক্ষের ৪ জন আহত হন। স্থানীয় লোকজন হবিবর রহমান ও তার লোকজনকে উদ্ধার করে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। 

সেখানে হবিবর রহমান, তার ছেলে শামীম হোসেন ও ভাই নেজাব উদ্দিনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এরমধ্যে হবিবরের স্ত্রী ও ছেলে সিয়াম প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে আসেন। 

এদিকে শুক্রবার সকালের দিকে মোলা বক্সের লোকজন হবিবরের বাড়িতে আবারো হামলা চালায়। এসময় তারা বসতঘরের বেড়া ও আসবাবপত্র ভাংচুর করে। এ ঘটনায় শুক্রবার বিকেলের দিকে থানা পুলিশ আফজাল হোসেনের ছেলে লতিফকে (৩০) গ্রেফতার করে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, সংঘর্ষের ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। ওই মামলায় শনিবার দুপুরের দিকে একজনকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
নিউজটি পড়েছেন 1219 জন

আর্কাইভস